ফেসবুক প্রোফাইল লক করার উপায়

সহজে ফেসবুক প্রোফাইল লক করার উপায়

ফেসবুক ইউজারদের ভাল ইউজার এক্সপেরিয়েন্স দেয়ার জন্য এবং ইউজারদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব সময় নতুন নতুন আপডেট নিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় কিছুদিন আগে এনেছিল প্রোফাইল পিকচার গার্ড অপশনটি। এই ফিচার ইউজ করলে ফেসবুক ইউজার এর প্রোফাইল পিকটি তার ফ্রেন্ডলিস্ট এর বাইরে কেউ ভাল রেজ্যুলেশনে দেখতে পেত না। কিন্তু চাইলে প্রোফাইলটি দেখতে পেত। কিন্তু সর্বশেষ যে আপডেটটি এনেছে এতে পুরো প্রোফাইলটি লক করার ব্যবস্থা রয়েছে।

facebook profile lock tutorial in bangla

ফেসবুক প্রোফাইল লক করব কিভাবে?

এই আপডেট আসার পর সবার মনে একই প্রশ্ন ফেসবুক প্রোফাইল লক করে কিভাবে? আজকের এই পোস্ট এ আমি আপনাদের দেখাব কিভাবে ফেসবুক প্রোফাইল লক করতে হয়। প্রোফাইল লক অপশনটি এখন পর্যন্ত সবার আইডিতে এভেইলেবল হয়নি। এটা অনেকের প্রোফাইলে অটোমেটিক চলে এসেছে। আবার অনেকের প্রোফাইলে আসেনি। যাদের এসেছে তারা সেখানে ক্লিক করে সেটিংস অন করে নিলেই হয়ে যেত। কিন্তু যাদের নটিফিকেশিন আসেনি তারা কিভাবে করবে তাদের জন্যই আজকের এই টিউন।

কিভাবে ফেসবুক প্রোফাইল লক করা যায়

যাদের আইডিতে প্রোফাইল লক অপশনটি চালু করা আছে তাদের আইডিতে যেতে হবে। মোবাইল অথবা পিসি যেকোন একটা থেকে গেলেই হবে। যাওয়ার পর লেখা আসবে This Profile Is Locked. তারপর This profile is locked অথবা Try It এ ক্লিক করলে নতুন একটা অপশন আসবে। সেখান থেকে Lock your profile এ ক্লিক করে আপনার প্রোফাইলটি লক করতে পারবেন।





এছাড়াও, নিচের লিংক এ গিয়ে আপনি আপনার প্রোফাইলটি লক করতে পারবেন (যদি আপনার প্রোফাইলটি লক করার জন্য এভেইলএবল হয়)
https://www.facebook.com/help/196419427651178

আরো একটি উপায় হচ্ছে, যাদের আইডিতে এই অপশনটি চালু হয়েছে তারা তাদের ফ্রেন্ডলিস্ট এর সবাইকে লক করার জন্য ইনভাইত করতে পারবে। ইনভাইট করার পর যাদের প্রোফাইলটি লক করার জন্য এভেইলএবল তারা লক করতে পারবেন।

ফেসবুক আইডি লক করার নিয়ম

ফেসবুক প্রোফাইল লক করার পর আপনার সব পোস্ট পাবলিক থেকে ফ্রেন্ডস হয়ে যাবে। এবং আপনার পরবর্তী পোস্টগুলোও পাবলিক হয়ে শেয়ার হবে না। আপনার ইন্ট্রো ছাড়া এবাউট এর সবকিছু পাবলিক থেকে ফ্রেন্ডস হয়ে যাবে। মোটকথা, আপনার ফ্রেন্ডলিস্ট এর বাইরের কেউ আপনার প্রোফাইল এর কিছু দেখতে পাবেনা। এমনকি আপনার প্রোফাইল পিক, কভার পিক ও দেখতে পাবে না। তাই আপনি যদি পাবলিক প্রোফাইল অথবা সেলেব্রিটি অথবা সবার সাথে সবকিছু শেয়ার করতে চান এমন কেউ হন তাহলে এই ফিচারটি আপনার জন্য নয়। আর যদি কেউ শুধুমাত্র তার সব এক্টিভিটিজ শুধুমাত্র ফ্রেন্ডদের সাথে শেয়ার করতে চান তাহলে এই ফিচারটি আপনার জন্য বেশ ভাল।

কিভাবে ফেসবুক আইডি লক করা যায়
উপরের ৩ টি উপায়ে ফেসবুক আইডি লক করা যায়। সংক্ষেপে বললে,
১। যাদের প্রোফাইল লক করা আছে এমন কারো আইডিতে গিয়ে করা।
২। ফ্রেন্ড এর ইনভাইট এর মাধ্যমে
৩। ফেসবুক হেল্প মেন্যুর অপশন থেকে (যার লিংক উপরে দেয়া আছে)

আশা করি আপনারা বুজতে পেরেছেন। এরপর ও কিছু না বুঝে থাকলে কমেন্ট করুন। আমি রিপ্লাইতে জানিয়ে দেয়ার চেষ্টা করব। পোস্টটি ভাল লাগলে আপনার ফ্রেন্ডদের সাথে শেয়ার করতে পারেন। এছাড়াও আমাদের পরবর্তী পোস্টগুলোর আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক দিয়ে রাখতে পারেন। এমনকি আমাদের ইউটিউব চ্যানেলটি থেকেও ঘুরে আসতে পারেন। ধন্যবাদ।
ফেসবুক প্রোফাইল লক করার উপায় ফেসবুক প্রোফাইল লক করার উপায় Reviewed by Admin on 1:22 AM Rating: 5

No comments:

Powered by Blogger.