লিংক শর্ট করে আয় করুন - অনলাইন থেকে আয় করার সবচেয়ে সহজ উপায়

 

লিংক শর্ট করে আয় করুন


লিংক শর্ট করে আয় করুন


লিংক শর্টেনার কি?

অনলাইনে বেশ কিছু ইউআরএল/লিংক শর্টেনার (URL Shortner) আছে, এগুলার মাধ্যমে আপনি যে কোন বড় বড় লিংক ছোট/শর্ট করা যায়। আমরা যখন কারো সাথে কোন লিংক শেয়ার করতে যাই তখন কি করি? লিংকটা খুব বড় হলে লিংক শর্টেনার দিয়ে শর্ট করে তারপর শেয়ার করি। যেমন প্রথম আলোর এই লিংকটা শর্ট করার পর এ রকম ছোট হয়ে গেল। কিন্তু আপনি চাইলে এই লিংক শর্টেনার এর মাধ্যমে লিংক শর্ট করে সেই লিংক শেয়ার করে ইনকাম করতে পারেন। তো, লিংক শর্ট করে আয় করার উপায়টিই আজকে আপনাদের বলছি।


লিংক শর্ট করে কিভাবে আয় করা যায়?

তবে শুধু লিংক শর্ট করে শেয়ার করলেই হবে না, সেই লিংক এ ভিজিটর আসতে হবে। অর্থাৎ আপনি ফেসবুক/টুইটার/গুগল প্লাস/ওয়েবসাইটে লিংক শেয়ার করার পর ভিজটররা যখন ঐ লিংক এ ক্লিক করবে তখন একটি ৫ সেকেন্ড এর একটি এড শো করবে, ঐ এড দেখে স্কিপ করলেই ভিজিটর নিউজটা দেখতে পাবে। তাই যত বেশি ভিজিটর/ভিউ হবে আপনার ইনকাম ও তত বেশি হবে। তো চলুন স্টেপ বাই স্টেপ গাইদ লাইনটি দেখুন।

আমরা যে সাইটি টিতে কাজ করব সেটি হচ্ছে, adf.ly । এই সাইটটি খুব জনপ্রিয় একটি লিংক শর্টেনার সাইট এবং এদের পেমেন্ট রেট ও অন্যদের তুলনায় খুব ভাল। এটাতে আপনি নিশ্চিন্তে কাজ করতে পারেন এরা ট্রাস্টেড সাইট, কাজ করলে আপনার পেমেন্ট মিস হবে না।
নেটওয়ার্ক নেমঃ adf.ly
মিনিমাম ইউথড্রঃ ৫ ডলার
পেমেন্ট ওয়েঃ পেপাল, পেইজা, পেওনিয়ার

adfly তে জয়েন করার স্টেপ বাই স্টেপ গাইড

১। প্রথমে এই লিংক এ ক্লিক করে একটি একাউন্ট(পাবলিশার) ওপেন করতে হবে। Join Now এ ক্লিক করুন। তারপর আপনার নাম, ইউজার নেম, ইমেইল এড্রেস,পাসওয়ার্ড দিবেন, একাউন্ট টাইপ Link Shrinker দিয়ে ক্যাপচা পূরণ করুন। I agree তে ক্লিক করে জয়েন করুন। আপনার ইমেইল ভেরিফাই করতে বলবে, ইমেইল ভেরিফাই করুন।

how-to-make-money-from-adfly


২। ইমেইল ভেরিফাই করার পর আপনার একাউন্ট(পাবলিশার) এ লগিন করুন। এবার সেটিংস এ গিয়ে আপনার প্রোফাইল সেট করুন, নাম, ইমেল, পাসওয়ার্ড ঠিক আছে কিনা দেখে নিন, যে মাধ্যমে(পেপাল, পেইজা, পেওনিয়ার) আপনার পেমেন্ট নিতে চান সেটি এড করুন (পরেও এড করা যাবে)। পেমেন্ট নেয়ার কোন মাধ্যম আপনার না থাকলে একাউন্ট করে নিন।

৩। সবকিছু সেটিং করা শেষ এবার কাজ শুরু। আপনি এমন একটি লিঙ্ক/নিউজ সিলেক্ট করবেন যেটি মানুষ পড়তে চাইবে। যেমন কোন ব্রেকিং নিউজ, মুভি ডাউনলোড লিংক, ভাল/মজার কোন ইউটিউব ভিডিও। লিংকটি নেয়ার পর লিংক শর্ট করার বক্স এ লিংকটি পেস্ট করে তারপর শর্ট করুন।। এবার শর্ট করা লিংকটি শেয়ার করুন।

৪। লিংকটি ফেসবুক, টুইটার, গুগল প্লাস, ইউটিউব, আপনার ওয়াবসাইটে'র মাধ্যমে শেয়ার করুন। ফেসবুক অনেক সময় লিংকগুলো ব্লক করে দেয়। তখন একটু ট্রিক্স এপ্লাই করে শেয়ার করুন। লিংক শেয়ার করার পর যখন ভিজিটররা আপনার লিংক এর মাধ্যমে নিউজ/ভিডিওটা দেখবে তখনই আপনার ইনকাম হবে।

৫। মনে রাখবেন, এই সাইটগুলো উন্নত দেশ (ইউএসএ, ইউকে, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড) গুলোর ভিজিটর হলে বেশি রেট এ পে করে, আর বাংলাদেশ/ইন্ডিয়ার ভিজিটর হলে কম রেট এ পে করে। তাই চেষ্টা করবেন ঐ দেশগুলোর ভিজিটর বেশি আনতে।

৬। টুইটার, পিন্টারেস্ট এ ফানি ট্যাগ দিয়ে লিংক পোস্ট করবেন, ফেসবুক গ্রুপ, গুগল প্লাস গ্রুপ এ জয়েন করে সেখানে লিংক শেয়ার করবেন। বিশেষ করে ওয়েবসাইট থাকলে ভাল। আপনার ওয়েবসাইট এ লিংক ব্লক করার কোন চিন্তা নাই, আপনি শুধু ভিজটর নিয়ে আসবেন।

এভাবে আপনার ব্যালেন্স ১০ ডলার হলে আপনি আপনার পেমেন্ট তুলতে পারবেন। তো শুরু হয়ে যাক আপনার অনলাইন ইনকাম এখন থেকেই। জয়েন করতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন-
অনলাইনে ইনকাম করার উপায়গুলো

এছাড়া আরও টিপস এর জন্য ফেসবুক পেজ এ মেসেজ দিতে পারেন অথবা নিচে কমেন্ট করতে পারেন।  তো এভাবেই লিংক শর্ট করে অনলাইন থেকে ইনকাম করা যায়।

Related Posts

Post a Comment

0 Comments