গুগল এর ১৪ টি ট্রিকস যা আপনার গুগলের ব্যবহার আরও মজাদার করে তুলবে


গুগল এর ১৪ টি মজার ট্রিকস দিয়ে আপনার বন্ধুদের চমকে দিন!

গুগল হচ্ছে সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন। আমাদের কোন কিছুর প্রয়োজন হলেই আমরা গুগলে গিয়ে সার্চ দেই। কিন্তু এই গুগলের রয়েছে মজার কিছু ট্রিকস যা আপনি হয়তো জানেন না। আজকের আর্টিকেল গুগলের মজার ট্রিকস নিয়ে।

গুগল এর ১৪ টি মজার ট্রিকস


গুগল এর ১৪ টি মজার ট্রিক্স

১। আপনি চাইলে গুগলকে টাইমার হিসেবে ইউজ করতে পারবেন। সে জন্য আপনার যা করতে হবে, গুগল এর সার্চ বক্স এ লিখবেন set timer to 8 minutes 12 seconds আপনার যতটুকু টাইম এর জন্য টাইমার সেট করা দরকার ততটুকু লিখে এন্টার চাপুন। তাহলেই আপনার টাইমার চালু হয়ে যাবে। আপনি চাইলে টাইমারটি স্টপ / রিসেট করতে পারবেন।

২। গুগল আপনাকে যে কোন শহরের প্রতিদিনের সূর্যোদয় এবং সূর্যাস্তের সময় জানিয়ে দিতে পারবে। তার জন্য আপনাকে টাইপ করতে হবে, sunrise in Dhaka । এই লেখাটি টাইপ করে ওকে করলে গুগল আপনাকে ঢাকার সূর্যোদয় এর সময় জানিয়ে দিবে।

৩। আপনি চাইলে গুগলে হিডেন একটি গেম খেলতে পারেন। সে জন্য আপনাকে টাইপ করতে হবে Zerg rush এবং এন্টার করুন তাহলে আপনার সামনে একটি মজার গেম ওপেন হবে। চাইলে সেটি খেলতে পারেন।

৪। যে কোন দেশের যে কোন সিটির আবহাওয়ার খবর জানতে চাইলে টাইপ করুন Dhaka forecast এতে করে আপনি ঐ সিটির ঐদিনের আবহাওয়ার আপডেট পেয়ে যাবেন।

৫।  নির্দিষ্ট কোন ওয়েবসাইট থেকে কোন কিছু খুঁজতে চাইলে টাইপ করুন site:megatunebd.com computer tips তাহলে গুগল আপনাকে শুধু ঐ নির্দিষ্ট সাইট থেকে রেজাল্ট দেখাবে।

৬। গুগলকে বলুন আপনাকে একটা ট্রিক্স দেখাতে। সেটা কিভাবে করবেন? সার্চ বক্স এ লিখবেন do a barrel roll তারপর এন্টার প্রেস করবেন। রেজাল্ট কি আসল তা জানাতে কমেন্ট করুন।

৭। গুগলের ইমেজ সার্চ বক্সে এ গিয়ে লিখুন Atari Breakout এন্টার করুন। তারপর দেখুন কি হয়।

৮। কোন কোম্পানী সম্পর্কে তথ্য লাগবে? যেই তথ্যটি লাগবে সেটি লিখে কোম্পানির নাম লিখুন যেমন founder Apple দেখুন আপনার কাঙ্ক্ষিত রেজাল্টটি চলে এসেছে।

৯। গুগল আপনার জন্য কনভার্টার হিসেবে কাজ করবে। যেমন লিখুন 172 inches to meters এন্টার করার পর গুগল আপনাকে সঠিক রেজালটটি দেখাবে। এভাবে আপনি চাইলে যে কোন কিছু কনভার্ট করতে পারবেন।

১০। গুগল আপনার জন্য সিম্পল ট্রান্সলেটর হিসেবে কাজ করবে যেমন english to japanese লিখে ইংলিশ এর ঘরে যে কোন একটি সেনটেন্স লিখুন দেখবেন অটোমেটিক জাপানীজ ভাষায় ট্রান্সলেট হয়ে গেছে।

১১। একটা ওয়েবসাইটের সিমিলার অন্য ওয়েবসাইটগুলো খুঁজছেন? তাহলে সার্চ করুন  related: megatunebd.com লিখে।

১২। নির্দিষ্ট কোন ফরম্যাট এর ফাইল এর জন্য সার্চ করতে চাচ্ছেন, তাহলে যেটি দরকার সেটি টাইপ করে তারপর যে ফাইলটি খুঁজছেন তার এক্সটেনশনটি দিয়ে সার্চ করুন। যেমন, bangla song .mp3 এখন গুগল আপনাকে শুধু এমপিথ্রী ফাইলসহ ওয়েবসাইটগুলো দেখাবে। আপনি এটা ট্রাই করে দেখুন - bangla books .pdf ।

১৩। নাম্বারকে ওয়ার্ড এ নিতে চাচ্ছেন? সহজ কোন সমাধান পাচ্ছেন না? এই নিন সমাধান। সার্চ বক্স এ টাইপ করুন  1089675= English এবং এন্টার দিয়ে দেখুন।

১৪। গুগল এর বক্স এ লিখুন Askew এবং এন্টার করুন তারপর কি হয় দেখুন।

গুগলের মজার ট্রিক্সগুলো কেমন লাগলো জানাবেন


মজার মজার সব টিপস পেতে আমাদের সাইটটি বুকমার্ক করে রাখুন



আরও পড়ুন-

পোস্টটি পড়ে মজা পেলে ফেসবুকে শেয়ার করুন।

Related Posts

Post a Comment

0 Comments