রেগুলার কাজে লাগবে এমন ৫টি এন্ড্রয়েড এপ যা আপনার মোবাইলে থাকা দরকার!



৫ টি প্রয়োজনীয় এন্ড্রয়েড এপ যা আপনার স্মার্টফোনে থাকা জরুরী


বর্তমানে স্মার্টফোন ছাড়া আমাদের চলেইনা। আমাদের নিত্যদিনের সংগী এই স্মার্টফোন। আমাদের ফোনে আমরা বেশ কিছু এপ ইউজ করি। কিন্তু আজ এমন ৫টি এপ এর কথা আপনাদের বলব যা আপনার রেগুলার কাজের জন্য প্রয়োজন হতে পারে।

প্রয়জনীয় ৫টি এন্ড্রয়েড এপ


১। পেশেন্ট এইড (Patient Aid)
Patient Aid হচ্ছে মেডিসিন এবং হেলথ রিলেটেড একটি এপ। সাধারণ জনগণ ও রোগিদের সহায়তার জন্য পেশেন্ট এইড দিচ্ছে নির্ভুল এবং আপটুডেট ওষুধ ও স্বাস্থ্যসেবা তথ্য। এই এপ্লিকেশন টি আপনাকে খুব সহজে ওষুধ ও রোগের তথ্য, স্বাস্থ্য পরামর্শ, ডাক্তার ও হাসপাতাল ডিরেক্টরি, লক্ষণ অনুযায়ী ডাক্তার খোঁজা। ওষুধ খাওয়ার রিমাইন্ডার, ওষুধের খরচ ক্যালকুলেটর এবং আরো অনেক বিষয়ে বিস্তারিত তথ্য খুঁজে পেতে সহায়তা করবে।

patient aid review by megatunebd.com patient aid app download


পেশেট এইড এপটি ডাউনলোড করুন এখান থেকে।


২। ঢাকা হুইলস (Dhaka Wheels)
ঢাকা সিটিতে আমাদের প্রতিনিয়তই এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে হয়। কিন্তু আমরা সব রুটের বাস সম্পর্কে জানিনা। আমরা হয়তো আমাদের পরিচিত রুটের কয়েকটা বাসের কথা জানি। তাই ঢাকা হুইলস নিয়ে এসেছে সেই সমাধান। এই এপে আপনি আপনার লোকেশন থেকে যেখানে যেতে চান সেই লোকেশন দিলে ঐ রুটে চলা বাসগুলো শো করবে। এই এপটি আমার কাছে খুবই উপকারী মনে হয়েছে ঢাকা সিটিতে যারা চলাচল করেন তাদের জন্য।

dhaka wheels app review in bangla by megatunebd.com



ঢাকা হুইলস এপটি ডাউনলোড করুন এখান থেকে।

৩। এইজ ক্যালকুলেটর (Age Calculator)
নাম শুনেই বুঝতে পারছেন এটি একটি এইজ ক্যালকুলেটর এপ। বিভিন্ন কাজে প্রায়ই আমাদের বয়স বের করতে হয়। কিন্তু কাগজে কলমে সব সময় হিসেব করা সহজ হয়না। বিশেষ করে যারা বিভিন্ন জব এর জন্য এপ্লাই করেন তাদের এই কাজটি করতে হয় বেশি। তাই এই এপটি আপনার স্মার্টফোন এ থাকলে আপনার সুবিধাই হবে।




এইজ ক্যালকুলেটর এপটি ডাউনলোড করুন এখান থেকে


৪। কিউআর এন্ড বারকোড স্ক্যানার (QR & Barcode Scanner)
বর্তমানে সবকিছু ডিজিটালাইজড হয়ে যাচ্ছে। সবকিছু হয়ে যাচ্ছে শর্টকাট। কিউআর কোড এবং বার কোড হচ্ছে তেমন একটি প্রযুক্তি। ছোট একটি কোড এর মধ্যে অনেক তথ্য সেভ করে রাখা যায়। বিভিন্ন কোম্পানী গুলো তাদের প্রোডাক্ট এর জন্য এই রকম কোড ব্যবহার করে থাকে। বর্তমানে বিভিন্ন পেমেন্ট সিস্টেম এ এর ব্যবহার বেড়ে গেছে। তাই আপনি যদি এই ধরণের কাজের জন্য একটি স্ক্যানার খুঁজে থাকেন তাহলে এই এপটি ইউজ করতে পারেন।




কিউ আর এন্ড বারকোড স্ক্যানার এপটি ডাউনলোড করুন এখান থেকে।


৫। ডব্লিউ পি এস অফিস - (WPS Office - Free Office Suite for Word, PDF, Excel)

এটি একটি মোবাইল অফিস স্যুট এপ। সবাই এটাকে পিডিএফ রিডার হিসেবে ইউজ করলেও এই এপ দিয়ে অন্যান্য সব ডকুমেন্টস রীড করা যায়। এটি একটি অল ইন ওয়ান অফিস স্যুট এপ। এই এপ দিয়ে আপনি আপনার এন্ড্রয়েড ফোন সব ওয়ার্ড, এক্সেল, পিডিএফ, পাওয়ার পয়েন্ট ফাইল ওপেন করতে পারবেন, পড়তে পারবেন, শেয়ার করতে পারবেন। আশা করি এই এপটিও আপনাদের উপকারে আসবে।




ডব্লিউ পি এস অফিস এপটি ডাউনলোড করুন এখান থেকে।

উপরে ৫টি এপ নিয়ে লিখলাম এবং শর্ট ওভারভিউ দেয়ার চেষ্টা করেছি। আশা করি এগুলো থেকে আপনি আপনার প্রয়োজনীয় এপটি ইন্সটল করে নিতে পারবেন। আপনার কাছে কোন এপটি বেশি ভাল লেগেছে সেটি কমেন্ট করে জানিয়ে দিবেন। আর কোন এপটি আপনি আগে থেকেই ব্যবহার করতেন তাও জানিয়ে দিতে পারেন।

পোস্ট টি কেমন লাগল কমেন্ট করে জানাতে ভুলবেন না। ভালো লাগলে আপনার ফ্রেন্ডদের সাথে পোস্টটি শেয়ার করতে পারেন।

আমাদের অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন
WhatsApp একাউন্ট নিরাপদ রাখার উপায়
Facebook একাউন্ট লক করবেন যেভাবে

Post a Comment

0 Comments