ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম ভিডিও ডাউনলোড করুন আপনার এন্ড্রয়েড মোবাইলে - একদম সহজেই


ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম ভিডিও ডাউনলোড করুন আপনার এন্ড্রয়েড মোবাইলে

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার বেশ কয়েকটি সহজ উপায় রয়েছে কিন্তু ফেসবুক অথবা টুইটার থেকে ভিডিও ডাউনলোড করার সহজ উপায় নেই বললেই চলে। তাই আজকে আপনাদের দেখাব কিভাবে ফেসবুক, ইন্সটাগ্রাম অথবা টুইটার থেকে ভিডিও ডাউনলোড করা যায়।
ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করুন আপনার এন্ড্রয়েড মোবাইলে


ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

ফেসবুক এপস থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করার কোন উপায় নেই। তাই ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আমরা একটি থার্ডপার্টি সফটওয়্যার ব্যবহার করব। সফটওয়্যার টির নাম হচ্ছে  MyVideoDownloader। এপটি ইন্সটল করবেন তারপর আপনার ফেসবুক একাউন্ট দিয়ে লগিন করবেন। ভয় পাওয়ার কিছু নেই আপনার একাউন্ট হ্যাক হবে না। লগিন করার পর আপনার নিউজফিড দেখতে পাবেন। তারপর আপনি যেই ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেখানে যাবেন। ভিডিওর মধ্যে ট্যাপ করলে একটা মেনু আসবে, সেখানে প্লে/ডাউনলোড অপশন থেকে আপনি ডাউনলোড এ ক্লিক করলেই ভিডিও ডাউনলোড হওয়া শুরু হবে। ডাউনলোড শেষ হলে এপ এর মেনুতে গিয়ে ডাউনলোডস এ গেলে ভিডিওটি দেখতে পাবেন।

এপটি ডাউনলোড করুন এখান থেকে  MyVideoDownloader


ইন্সটাগ্রাম থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

ইন্সটাগ্রাম থেকে ভিডিও ডাউনলোড করার জন্যও একটি থার্ডপার্টি সফটওয়্যার ব্যবহার করতে হবে। InShot Inc. কোম্পানীর তৈরী করা এই সফটওয়্যারটির নাম Video Downloader for Instagram। এই এপটির সাহায্যে আপনি ভিডিও  ডাউনলোড করা ছাড়াও ইমেজ ডাউনলোড করা, রিপোস্ট করা, অন্য এপ এ মিডিয়াগুলো শেয়ার করা এই কাজ গুলো করতে পারবেন। এপটি ইন্সটল করবেন। তারপর আপনার ইন্সটাগ্রাম এপ এ যাবেন। যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওর মেনুতে ট্যাপ করুন। মেনু থেকে Copy Share URL এ ক্লিক করুন। ক্লিক করার পরপরই নিচের দিকে ভিডিও ডাউনলোডার এপ এর একটি আইকন আসবে আইকন এ ক্লিক করলে আপনাকে ডাউনলোডার এপ এ নিয়ে যাবে এবং আপনার ডাউনলোড শুরু হয়ে যাবে। ডাউনলোড শেষ হওয়ার পর  History ট্যাব এ গেলে আপনার ভিডিওটি দেখতে পাবেন।
যদি নিচের দিকে ডাউনলোডার আইকন টা না দেখেন তাহলে আপনি Copy Share URL এ ক্লিক করে ডাউনলোডার এপটি ওপেন করলেই অটোমেটিক ডাউনলোড হওয়া শুরু হবে।

এপটি ইন্সটল করুন এখান থেকে  Video Downloader for Instagram


টুইটার থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

টুইটার থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আমরা যে সফটওয়্যারটি ব্যবহার করব সেটির নাম হচ্ছে  Video Downloader for Twitter। এই সফটওয়্যার দিয়ে আপনি ভিডিও ডাউনলোড করার পাশাপাশি টুইটার থেকে GIFs ও ডাউনলোড করতে পারবেন। তাই আগে এপটি ইন্সটল করে নেন। তারপর আপনার মোবাইল এর টুইটার এপ এ যান সেখান থেকে যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেটি ওপেন করুন। নিচের দিক থেকে শেয়ার বাটুনে ক্লিক করুন। তারপর শেয়ার মেনু থেকে  Video Downloader for Twitter সিলেক্ট করুন। এরপর একটি পপ আপ আসবে সেখান থেকে ভিডিও ফরম্যাট সিলেক্ট করে ডাউনলোড এ ক্লিক করুন। এবং ভিডিও ডাউনলোড শুরু হবে। ডাউনলোড করা ভিডিও খুঁজে পাওয়ার জন্য এপটিতে যান সেখানে নিচের দিকে ভিডিওস অপশনে গেলেই আপনার ভিডিওগুলো দেখতে পাবেন।

সফটওয়্যারটি ইন্সটল করুন এখান থেকে  Video Downloader for Twitter


এভাবেই আপনি আপনার এন্ড্রয়েড ফোনে ফেসবুক, ইন্সটাগ্রাম এবং টুইটার থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন।

এই পোস্টগুলোও পড়ে দেখতে পারেন-

পোস্টটি সম্পর্কে আপনার মতামত জানানোর জন্য কমেন্ট করুন। আপনার বন্ধুদের জানানোর জন্য পোস্টটি শেয়ার করুন।

Post a Comment

0 Comments